মি’লন এক প্রকার খেলা এই খেলা এক্সপার্ট হতে হলে আপনাকে ভালো ভাবে এই বিষয়ে জানতে হবে। জানতে হবে কি ভাবে নিজেকে অধিক সময় মি’লনের কাজে ধরে রাখা যায়। আমাদের দেশের মানুষ যৌ’ন শিক্ষায় একেবারেই অজ্ঞ তাই এই বিষয়ে ভাল ধারনা না থাকায় অহর অহর সুখের সংসারে বয়ে যাচ্ছে ঝড়! অথচ আপনার একটু সচেতনতাই পারে আপানকে এই থেকে পরিত্রাণ দিত।

আমাদের দেশের বেশির ভাগ পুরুষ যৌ’ন মি’লন বলতে যা বুঝেঃ যৌ’ন মি’লন বলতে তারা বুঝে শুধু পুরুষের যৌ’নাঙ্গ নারীর যৌ’নিতে প্রবেশ করানু এবং বী’র্যপাত গঠিয়ে উঠে যাওয়া। ভুল, ভুল ভুল ! আপনার ধারনা একেবারেই ভুল। ভাই আপনার যৌ’ন তৃপ্তি আছে আপনার বউয়ের কি তৃপ্তি নাই ? আসলে এই ভুলটাই করে থাকে আমাদের দেশের প্রায় ৮০% পুরুষ।

যৌ’ন মি’লন শুরু করবেন আদর দিয়ে। নারীর সারা শরীরে যৌ’ন উত্তে’জনা কাজ করে। তাই প্রথম ১৫-২০ মিনিট তাকে আদর করুন। আদর করতে করতে তাকে উত্তেজিত করুন। নিজেকে নিজে সম্পূর্ণ নিয়ন্ত্রন করুন হতাশা বা টেনশন নিয়ে যৌ’ন মি’লন করলে খুব দ্রুত বী’র্যপাত গঠে যাবে। তাই মাথা ঠান্ডা রেখে যৌ’ন মি’লন করুন।

প্রথম মি’লনে নারীরা অনেক ভয় পেয়ে থাকে এটা সম্পূর্ণ স্বাভাবিক ব্যাপার এবং প্রথম মি’লনে বেশির ভাগ পুরুষের ১-২ মি’নিট এর মধ্যে বী’র্যপাত ঘটে এও স্বাভাবিক বেপার। তাই এই বিষয় গুলা নিয়ে একেবারে চিন্তিত হবে না।

যদি দেখেন সব সময় যৌ’ন মি’লনে টাইম কম পাচ্ছেন তাহলে অবশ্যয় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিবেন। মনে রাখবেন আপনার যৌ’ন জীবনে (life) অশান্তি মানেই আপনার জীবন (life) তেজপাতা!
বিশেষ মুহূর্তে যৌ’ন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন।

যৌ’ন শিক্ষা – জীবনের(life) জন্য শিক্ষা। করতে সাহসী হউন – নিজের এবং অন্য বন্ধুদের তথ্য জানায় সহায়তা করুন। যৌ’নতা ছাড়া জীবন (life) অচল – তাই সংসারে সুখের জন্য যৌ’ন শিক্ষা নিন। জীবনের(life) জন্য যৌ’ন শিক্ষা।

অনেক পুরুষেরই যৌ’ন মিল’নের সময় খুব তাড়াতাড়ি বী’র্য পতন হয়। কাংখিত সুখ স্ত্রী (wife) কে দিতে পারেনা। আমাদের আজকের টিউটোরিয়াল টি তাদের জন্য যাদের খুব তাড়াতাড়ি বী’র্য পতন হয়।

মি’লনে পুরুষের অধিক সময় নেওয়া পুরুষত্বের মুল যোগ্যতা হিসাবে গন্য হয়। যেকোন পুরুষ বয়সেরর সাথে সাথে মিলনের নানাবিধ উপায় শিখে থাকে। এখানে বলে রাখতে চাই – ২৫ বছরের কম বয়সী পুরুষ সাধারনত বেশি সময় নিয়ে মিলন করতে পারেনা। তবে তারা খুব অল্প সময়

ব্যাভধানে পুনরায় উত্তেজিত/উত্তপ্ত হতে পারে। ২৫ এর পর বয়স যত বাড়বে মি’লনে পুরুষ তত বেশি সময় নেয়। কিন্তু বয়স বৃদ্ধির সাথে সাথে পুনরায় জাগ্রত (ইরিকশান) হওয়ার ব্যাভধানও বাড়তে থাকে।

তাছাড়া এক নারী কিংবা একপুরুষের সাথে বার বার মি’লন করলে যৌ’ন মি’লনে বেশি সময় দেয়া যায় এবং মি’লনে বেশি তৃপ্তি পাওয়া যায়। কারন স্বরুপ: নিয়মিত মি’লনে একে অপরের শরীর এবং ভাললাগা/মন্দলাগা, পছন্দসই আসনভঙ্গি, সুখ দেয়া নেয়ার পদ্ধতি ইত্যাদি সম্পর্কে ভালভাবে অবহিত থাকে।